সেরা ৫ টি ফ্রি ব্লগার টেমপ্লেট ২০২৪

হ্যালো, বন্ধুরা। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। সেরা ৫ টি ব্লগার টেমপ্লেট ও থিম। আজকে যে ৫ টি ব্লগার টেমপ্লেট নিয়ে আলোচনা করব। কয়েকটি ফ্রি এবং কয়েকটি প্রিমিয়াম টেমপ্লেট। আপনাদের Google Adsence Approved পেতে খুবই সুবিধা হবে।

আজকের এই ৫ টি টেমপ্লেট SEO Friendly এবং Adsence Approved পেতে কোন রকম সমস্যা হবে না। এছাড়া, আপনাদের ওয়েবসাইটের স্পিড ৯০% থাকবে। যেটা আপনার ওয়েবসাইটকে রেংক করারর সুযোগ করে দিবেন। আশাকরি, আজকের আর্টিকেলটি আপনার বা আপনাদের জন্য অনেক উপকারে আসবে। যাই হোক চলেন, জনপ্রিয় ৫ টি ব্লগার টেমপ্লেট নিয়ে বিস্তারিত আলোচনা করা যাক।

৫ টি সেরা ব্লগার টেমপ্লেট ২০২৪

আপনার ও আমাদের জন্য গুগলে হাজার হাজার ব্লগার টেমপ্লেট ও থিম রয়েছে। কিন্তু! আমরা অনেকেই সঠিক ব্লগার টেমপ্লেট বা থিম খুজে পায় না। অনেক সময় ফ্রি ব্লগার টেমপ্লেট দিয়ে কিন্তু! Google Adsence এ Approved পাওয়া যায় না। এইজন্য আজকে এই ৫ টি ব্লগার টেমপ্লেট আপনার জন্য সেরা হবে। আপনার ওয়েবসাইট বা ব্লগের জন্য যে কোন একটি থিম বা টেমপ্লেট ব্যবহার করতে পারবেন।

  • JetTheme
  • PinkTong
  • MagOne
  • MagSpot
  • Medium Ui

উপরের এই ৫ টি ব্লগার টেমপ্লেট থেকে যে ককোন একটি আপনার ব্লগ সাইটের জন্য সবচেয়ে বেস্ট ব্লগার থিম হবে। আমাদের জানার মতে, আপনাদের Adsence Approved পেতে কোন রকম সমস্যা ফেস করতে হবে না।

JetTheme Premium Blogger Template

JetTheme ব্লগার টেমপ্লেটটি ১ নং রাখা হয়েছে। কারন, জেট থিমটির ফ্রি ভারসনটা সবচেয়ে সেরা। আপনি যদি জেটথিম ব্যবহার করেন। তাহলে, আপনার ওয়েবসাইটের পেজ লোডিং স্পিড থাকবে ৯৮% থেকে ৯৯% মোবাইলের স্পিড। আর! ডেকস্টপ এ থাকবে ১০০%। গুগল থেকে টেমপ্লেটটি ফ্রি ডাওনলোড করতে পারবেন। টেমপ্লেটির ডেমো দেখতে গুগলে JetTheme লিখে সার্চ করে দেখে নিন। এছাড়া, জেট থিমটি কাস্টমাইজ খুবই সহজে করতে পারবেন। ইউটিউবে জেট থিম কাস্টমাইজ করার অনেক গুলো ভিডিও রয়েছে।

PinkTong Premium Blogger Template

PinkTong হলো একটি ব্লগার টেমপ্লেট। এটি ও একটি ফ্রি ব্লগার টেমপ্লেট। আপনারা চাইলে, PinkTong টেমপ্লেটটি ব্যবহার করতে পারবেন। পিংটং টেমপ্লেট ব্যবহার এ আপনার ওয়েবসাইটের পেজ লোডিং স্পিড থাকবে ১০০% মোবাইলের স্পিড। আর! ডেকস্টপ এ থাকবে ১০০%। গুগল থেকে টেমপ্লেটটি ফ্রি ডাওনলোড করতে পারবেন। কিন্তু! আপনি ফ্রি ভারসনে ফুটার ক্রেডিট চেন্স করতে পারবেন না। ফুটার ক্রেডিট চেন্স করার জন্য আপনাকে প্রিমিয়ামম টেমপ্লেট কিনতে হবে। আর! এই PinkTong টেমপ্লেট ব্যবহার করলে, আপনার ওয়েবসাইটটি Core Web Vitals Assessment: Passed করবে। টেমপ্লেটের ডেমো গুগলে সার্চ করে দেখে নিন। থিমটি কাস্টমাইজ করতে পারবেন খুবই সহজে।

MagOne Premium Blogger Template

MagOne হলো একটি প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট। আপনারা এই টেমপ্লেটটি ফ্রিতে ডাওনলোড করতে পারবেন না। আপনাদের MagOne Template টি ThemeForest.Com থেকে ২১ ডলার দিয়ে ক্রয় করতে হবে। সবাইকে বলে রাখি,  MagOne এর কিন্তু! কোন ফ্রি ভারসন নাই। আর! এই থিমটি সবগুলো থিম থেকে আলাদা SEO জন্য। থিম বা টেমপ্লেটি দেখতে কিছুটা WordPress ওয়েবসাইটের ডিজাইন এর মত। এটার ডেমো আপনারা গুগল থেকে দেখে নিতে পারবেন। MagOne টেমপ্লেট কাস্টমাইজ করার জন্য, ইউটিউবে ভিডিও Tutorial পেয়ে যাবেন। এই থিমটির স্পিডটা খুবই একটা ভালো না। এই জন্য এটাকে আমরা তিন নং পজিসনে রেখেছি।

MagSpot Premium Blogger Template

MagSpot হলো একটি প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট। আপনারা এই টেমপ্লেটটি ফ্রিতে ডাওনলোড করতে পারবেন না। আগের MagOne টেমপ্লেটিরর মত। আপনাদের MagSpot Template টি ThemeForest.Com থেকে ২১ ডলার দিয়ে ক্রয় করতে হবে। সবাইকে বলে রাখি,  MagSpot এর কিন্তু! কোন ফ্রি ভারসন নাই। তাই, আপনারা চাইলে, বিনামূল্যে থিমটি ব্যবহার করতে পারবেন না। থিমটি একটি নিউজপেপার থিম। থিমটির ডেমো গুগল থেকে দেখে নিন। থিমটি কাস্টমাইজ করার জন্য ইউটিউবে অনেক গুলো ভিডিও রয়েছে।

Medium Ui Premium Blogger Template

Medium Ui হলো একটি প্রিমিয়াম ব্লগার টেমপ্লেট। আপনারা এই টেমপ্লেটটি ফ্রিতে ডাওনলোড করতে পারবেন। কারন, টেমপ্লেটটির ফ্রি ও প্রিমিয়াম ভারসন দুটোই রয়েছে। ফ্রি ভারসনটি গুগল থেকে ডাওনলোড করতে পারবেন। আর! প্রিমিয়াম ভারসনটি ইউটইবে Medium-Ui Premium Blogger Template ডাওনলোড লিখে সার্চ করলে, পেয়ে যাবেন। বাট, আমি সাজেস্ট করব। ১৩$ দিয়ে অরজিনাল ওয়েবসাইট থেকে থিম ক্রয় করে। আপনার ওয়েবসাইটে ব্যবহার করুন। তাহলে, আপনার ওয়েবসাইটির SEO করতে অনেক সাহায্য করবে। থিমটির স্পিড ৯০% থেকে ৯৫% এর ভিতরে পাবেন। থিমটি SEO ও Adsence ফ্রেন্ডলি। আমার কাছে থিমটির ডিজাইনটা কিছুটা খারাপ লেগেছে। এই জন্য আপনারা প্রথম থেকে যে কোন একটি থিম আপনার ব্লগের জন্য চয়েস করতে পারবেন।

আমাদের শেষকথাঃ

আশাকরি, আপনারা খুবই সহজে বিঝতে পেরেছেন। আপনার ব্লগার ওয়েবসাইটের জন্য কোন থিম বা টেমপ্লেটি সেরা হবে। আমাদের আর্টিকেলটিতে কোন প্রিমিয়াম ব্লগ টেমপ্লেট এর ডাওনলোড লিংক দেওয়া হয়নি। আপনারা, দয়াকরে গুগল থেকে ডাওনলোড করে নিন। আর! আজকের আর্টিকেলটি ভালো লাগলে। আপনার প্রিয় বন্ধুর সাথে শেয়ার করবেন। ধন্যবাদ

4/5 - (4 votes)

Leave a Comment