ডিজিটাল প্রযুক্তি ৭ম শ্রেণি শিখন অভিজ্ঞতা ১ সেশন ৬

ডিজিটাল প্রযুক্তি ৭ম শ্রেণি সেশন ৬ – হ্যালো, প্রিয় ছাত্রছাত্রীরা। কেমন আছ তোমরা। আশাকরি, সকলেই ভালো আছ। আমি আজকে ডিজিটাল প্রযুক্তি ৭ম শ্রেণি শিখন অভিজ্ঞতা ১ সেশন ৬ এর বাড়ির কাজটি কিভাবে করতে হবে। সেই বিষয়ে আলোচনা করব।

আমরা আজকে ৭ম শ্রেণি ডিজিটাল প্রযুক্তি বই এর শিখন অভিজ্ঞতা ১ সেশন ৬ এর বিষয় আলোচনা করব এবং এই অধ্যায় এর বাড়ির কাজ করব। তো ছাত্রাছাত্রীরা এই সেশন এ তথ্য উপস্থাপনে কনটেন্ট তৈরি করার বিষয় উল্লেখ করেছে। তোমরা সবার আগে দুই বার রিডিং পড়ে নিবে। তাহলে, তোমরা খুবই সহজে বিষয়টা বুঝতে পারবে যে এই অধ্যায় তোমাদের কি করতে ও বলতে চাচ্ছে। আমরা নিচে তোমাদের বাড়ির কাজটি শেয়ার করছি।

ডিজিটাল প্রযুক্তি ৭ম শ্রেণি শিখন অভিজ্ঞতা ১ সেশন ৬ বাড়ির কাজ

আমরা পাঠ্যবইয়ে লক্ষ্যদল বলতে কি বুঝি? এখানে লক্ষ্যদল বলতে আমাদের বাড়ির মানুষ জন ও সমাজের মানুষের কথা বলা হয়েছে। এখন, এই লক্ষ্য দল এর পচ্ছন্দের কি কি কনটেন্ট হতে পারে তা আমাদের নিচের ছকে অনুমান করে লিখতে হবে।

নিচের ঘরে আমরা ভিন্ন ভিন্ন লক্ষ্যদলের পছন্দের কনটেন্ট কী হতে পারে তা অনুমান করে লিখি-

লক্ষ্যদলপচ্ছন্দের কনটেন্ট হতে পারে
 শিশু, যে পড়তে পারে না ছড়া, কাটুন, গান ইত্যাদি
 শিশু, যে পড়তে শিখেছে কাটুর্ন, গল্পের বই, গেইমস ইত্যাদি
 কিশোর/কিশোরী গল্প ও কবিতার বই, গোয়েন্দা কাহিনী, উপন্যাস ইত্যাদি
 মধ্যবয়সি নারী  নাটক ও উপন্যাসের বই, টিভি সিরিয়াল, সিনেমা ইত্যাদি
 মধ্যবয়সি পুরুষ খেলার ভিডিও, কৌতুক ভিডিও, সংবাদ ইত্যাদি
 রিকশাচালক সংবাদপত্র, পোস্টার, লিফলেট ইত্যাদি
 মুদি দোকানি সংবাদপত্র, বিঙ্গাপন ইত্যাদি
 বৃদ্ধ, যিনি চোখে দেখতে পারেন না অডিও নিউজ, অডিও সঙ্গীত ইত্যাদি

আশাকরি, তোমরা তোমাদের বাড়ির কাজ কিংবা স্যারদের দেওয়া কাজ গুলো খুবই সহজে করতে পারবে। তোমাদের যদি, কোন কিছু বুঝতে অসুবিধে হয়। তাহলে, আমাদের কমেন্ট বক্সে এ কমেন্ট করুন। আমরা তোমাদের যে কোন প্রশ্নের সমাধান দেওয়ার চেষ্টা করব।

আমাদের শেষকথাঃ

আশাকরি, তোমরা আজকের ডিজিটাল প্রযুক্তি বইয়ের অভিজ্ঞতা ১ সেশন ৬ এর বাড়ির কাজ খুবই সহজে করতে পারবে। আমরা তোমাদের কাজগুলো সহজ করার জন্য প্রতিটা সেশন এর বাড়ির কাজ গুলোর সমাধান করার চেষ্টা করছি। আমাদের লেখা পোস্ট গুলো যদি তোমাদের উপকার করে। তাহলে, তোমাদের বন্ধ-বান্ধবের সাথে শেয়ার করুন। ধন্যবাদ

4.4/5 - (5 votes)

Leave a Comment