জিমেইল আইডি কিভাবে খুলবো – ২০২৪ (ছবিসহ)

হ্যালো, প্রিয় দর্শক। কেমন আছেন সবাই। আশাকরি, সকলেই ভালো আছেন। আমি আজকে আপনাদের সাথে শেয়ার করব। জিমেইল আইডি কিভাবে খুলবো। কারন, আপনাদের যদি একটি অ্যান্ড্রয়েড ফোন থাকে। তাহলে, আপনাদের অবশ্যই একটি জিমেইল আইডির প্রয়োজন হবে।

জিমেইল আইডি সাধারনত Google Playstore এর জন্য প্রয়োজন হয়। এছাড়া, জিমেইল দিয়ে আপনি গুগলের সমস্ত কাজ গুলো করতে পারবেন। যেমনঃ গুগল ম্যাপ, ছবি পাঠানো এক জাইগা থেকে অন্য যাইগায়, বিভিন্ন ভিডিও, ফাইল শেয়ার করতে পারবেন। শুধুমাত্র জিমেইল আইডি দিয়ে গুগলের সব অ্যাপ গুলো ব্যবহার করতে পারবেন।

জিমেইল আইডি খোলার উপায় ২০২৪

জিমেইল আইডি খোলা সবচেয়ে সহজ। কিন্তু! আপনি যদি না খোলতে পারেন। তাহলে, বিষয়টা কঠিন। আজকে আমরা, মোবাইলে ও পিসি দিয়ে কিভাবে জিমেইল আইডি খোলা যায়। উভয় বিষয় দুটি নিয়ে আজকের পোস্টটিতে বিস্তারিত আলোচনা করব।

কিভাবে মোবাইলে নতুন জিমেইল আইডি খুলবো

আমরা এখন আপনাদের সাথে মোবাইলের মাধ্যমে জিমেইল খোলার নিয়ম শেয়ার করব। তবে, মোবাইল দিয়ে জিমেইল আইডি তৈরি করার জন্য। আপনাদের যে কোন একটি সচল সিমের নম্বার প্রয়োজন হবে। আর! বাকি স্টেপ গুলো নিচে দেওয়া হল।

প্রথমে, আপনার অ্যান্ড্রয়েড ফোনের Setting এ চলে যাবেন। তারপর, Accounts সেটিং এ চলে যাবেন। তারপর, Add Account অপসানে ক্লিক করবেন। তারপর, Google এ ক্লিক করে। ফোনে যদি লক থাকে সেটা দিতে হবে। নিচের স্কিনসর্টির মত করে।

জিমেইল আইডি খোলার নিয়ম

তারপর, Sign in একটি ইন্টারফেজ চলে আসবে। তারপর, নিচে বাম কর্নারে Create account নামে একটি অপসান দেখতে পাবেন। Create account অপসানটিততে একটি ক্লিক করলে, দুটি অপসান দেখতে পাবেন। প্রথম For my personal use অপসানটিতে ক্লিক করতে হবে। নিচের স্কিনসর্ট গুলোর মত করে।

নতুন জিমেইল আইডি কিভাবে খুলবো

এবার, আপনাদের Fast Name ও Last name দুটি ফাকা কোড থাকবে। কোড দুটোই নিজের নাম ও সারনেম বসাবেন। তারপর, জন্ম সাল ও Gender সিলেক্ট করে দিবেন। তারপর, আপনাদের কয়েকটা জিমেইল আইডি দেওয়া হবে। আপনারা চাইলে, আপনাদের মনের মত করে খুলতে পারবেন ঠিকানাটি। নিচের স্কিনসর্ট গুলো দেখলে বুঝতে পারবেন।

জিমেইল আইডি কিভাবে খুলবো ভিডিও

তারপর, আপনার নিচের মনের মত ৮ ডিজিটের পাসওয়ার্ড দিতে হবে। তারপর, একটি যে কোন মোবাইল নং দিতে হবে। তারপর, যদি আপনার সিমে একটি ৬ ডিজিটের কোড যাবে। সেটি বসিয়ে ভেরিভাই করতে হবে। তারপর, Agree অপসানে ক্লিক করলে, একটি নতুন জিমেইল আইডি খুলে যাবে।

জিমেইল আইডি খোলার উপায়

আশাকরি, বুঝতে পেরেছেন। কিভাবে মোবাইলের মাধ্যমে জিমেইল আইডি খুলতে হয়। আর! আপনারা ঠিক একই নিয়মের মাধ্যমে মোবাইলের Google Chrome ব্রাউজার দিয়ে ও একটি নতুন জিমেইল খুলতে পারবেন। কোন কিছু বুঝতে অসুবিধা হলে, নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন অথবা আমাদের টেলিগ্রাম গ্রুপে জয়েন করুন।

পিসি/ল্যাপটপ দিয়ে জিমেইল আইডি খোলার নিয়ম

পিসি বা ল্যাপটপ দিয়ে জিমেইল একাউন্ট খোলার জন্য প্রথমে, যে কোন একটি ব্রাউজার থেকে (https://www.google.com/) এই লিংকটি ওপেন করুন। তারপর, ডান পাশে দেখতে পাবেন Sign in/সাইন-ইন করুন। আপনারা সাইন-ইন করুন এ একটি ক্লিক দিতে হবে। তারপর, নিচের নিয়ম গুলো ফলো করতে পারবেন।

প্রথমে, Sign in/সাইন-ইন Option ক্লিক করতে হবে। তারপর, নিচের স্কিনসর্ট এর মত দেখতে পাবেন।

তারপর, Create Account এ ক্লিক করুন। তারপর, তিনটি অপসান দেখতে পাবেন। তারমধ্যে For my personal use এ একটি ক্লিক করতে হবে। তারপর, Next এ ক্লিক করতে হবে।

এবার, আপনাদের First name এবং Last name লিখতে হবে (আপনাদের নাম)। তারপর, Next এ ক্লিক করতে হবে।

তারপর, আপনাদের জন্ম তারিখ পূরণ করতে হবে। এবং আপনি পুরুষ না মহিলা সেটা সিলেক্ট করে দিতে হবে। Next এ ক্লিক করতে হবে।

তারপর, আপনারা নিজের পচ্ছন্দের মত একটি জিমেইল এড্রেস সিলেক্ট করুন। তারপর, Next এ ক্লিক করতে হবে।

তারপর, আপনাকে ৮ সংখ্যার একই পাসওয়ার্ড ২ বার লিখতে হবে। তারপর, Next এ ক্লিক করতে হবে।

তারপর, আপনার একটি সচল মোবাইল নম্বর দিয়ে, Next এ ক্লিক করতে হবে।

এবার, আপনার ৬ ডিজিটের ভেরিফাই কোড সাবমিট দিতে হবে। তাহলে, আপনারা খুবই সহজে একটি নতুন জিমেইল তৈরি হয়ে যাবে।

আমাদের শেষকথাঃ

আশাকরি, আপনারা খুবই সহজে জিমেইল আইডি খোলার নিয়ম বিষয়ে বিস্তারিত জানতে পেরেছেন। আমাদের আজকের আর্টিকেলটি ভালো লাগলে। আপনার প্রিয় বন্ধু-বান্ধবের সাথে শেয়ার করুন। আর! কোন কিছু বুঝতে অসুবিধে হলে, আপনারা অবশ্যই টেলিগ্রাম গ্রুপে জয়েন করুন অথবা আমাদের টেলিগ্রাম গ্রুপে যোগাযোগ করুন। ধন্যবাদ

4/5 - (1 vote)

Leave a Comment